সোমবার, ১৪ Jun ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

রোজিনা ইসলামের জামিন নিয়ে আদেশ রোববার

রোজিনা ইসলামের জামিন নিয়ে আদেশ রোববার

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। তার জামিন বিষয়ে আদেশের জন্য রোববার দিন ঠিক করেছেন আদালত।সরকারি গোপন নথি চুরির অভিযোগে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধির কয়েকটি ধারায় রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে।বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মহানগর হাকিম বাকো বিল্লাহর ভার্চুয়াল আদালতে রোজিনার জামিন শুনানি অনুষ্ঠিত হয়। দুপুর দুইটায় শুনানি শেষে বিকেল চারটায় আদেশের জন্য রোববার দিন ধার্যের কথা জানানো হয়।

এর আগে, সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা দায়েরের পর মঙ্গলবার (১৮ মে) রোজিনাকে আদালতে নেওয়া হয়েছিল। ওইদিন পুলিশের রিমান্ড আবেদন নাকচ করে দিয়ে এবং রোজিনার জামিন আবেদন অনিষ্পন্ন রেখে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। একইসঙ্গে জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের পর থেকেই তার মুক্তির দাবিতে সরব হয় দেশের সকল সাংবাদিক ইউনিয়ন ও সংগঠনসমূহ। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো আন্তর্জাতিক সংস্থা। সিনিয়র এই সাংবাদিকের মুক্তির দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা ছিল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা রিপোর্টারস ইউনিটিসহ দেশের প্রায় সকল সাংবাদিক সংগঠনের। রোজিনা ইসলামের মুক্তির দাবিতে গত দুইদিন সারাদেশে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছেন সাংবাদিকেরা।এর আগে ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ বাদী হয়ে রোজিনার বিরুদ্ধে চুরির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন। মামলায় ১৮৬০ সালের পেনাল কোডের ৩৭৯ ও ৪১১ ধারা এবং অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টের ৩ ও ৫ ধারা অনুযায়ী রোজিনা ইসলামের বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের একান্ত সচিবের দফতরে প্রবেশ করেন রোজিনা ইসলাম। এ সময় একান্ত সচিব দাফতরিক কাজে সচিবের কক্ষে অবস্থান করছিলেন। রোজিনা ইসলাম দাফতরিক গুরুত্বপূর্ণ কাগজপত্র শরীরের বিভিন্ন স্থানে লুকান এবং মোবাইল ফোনের মাধ্যমে ছবি তোলেন। ঘটনার সময় সচিবের দফতরে দায়িত্বরত পুলিশ সদস্য মো. মিজানুর রহমান খান বিষয়টি দেখতে পেয়ে তাকে বাধা দেন এবং তিনি নির্ধারিত কর্মকর্তার অনুপস্থিতিতে কক্ষে কী করছেন, তা জানতে চান।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest