শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৩২ অপরাহ্ন

রংপুরে ব্যবসায়ী হত্যা,একজনের মৃত্যুদণ্ড অন্যজনের যাবজ্জীবন

রংপুরে ব্যবসায়ী হত্যা,একজনের মৃত্যুদণ্ড অন্যজনের যাবজ্জীবন

রংপুরে জুয়েল রানা (২৮) নামে এক ব্যবসায়ীকে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২- এর বিচারক মোঃ তারিখ হোসেন এ রায় দেন। এ মামলায় আরেকজনকে খালাস দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রংপুরের পীরগাছা উপজেলার দেউতি গ্রামের আফছার আলীর ছেলে মেহেদী হাসান সাগর (২৫) ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি একই গ্রামের দৌলত মিয়ার ছেলে শাকিল মিয়া (২৫)। মামলা ও আদালত সূত্রে জানা যায়, নগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের মেকুরা মধ্যপাড়া গ্রামের আবু সিদ্দিক মিয়ার ছেলে জুয়েল রানার জমি চাষ করার জন্য নিজস্ব ট্রাক্টর ও ট্রলি ছিল। সেগুলো জুয়েল রানা ভাড়ায় দিতেন এবং নিজেও চালাতেন।

বালু উত্তোলন নিয়ে আসামিদের সঙ্গে জুয়েলের বিরোধ চলছিল। ঘটনার দিন ২০১৮ সালের ২৬ জুলাই সন্ধ্যার পর মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরে আসেননি। পরের দিন সকালে মেকুরা পাঠানটারী গ্রামের ঘাঘট নদীর তীরে একটি ভুট্টাক্ষেতে মাথা পুঁতে রাখা অবস্থায় মরদেহ দেখতে পেরে স্থানীয় জনপ্রতিনিধি ও থানায় খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গর্ত থেকে মরদেহ বের করলে সেটি জুয়েল রানার বলে নিশ্চিত হন তার স্বজনরা।

এ ঘটনায় জুয়েলের ছোট ভাই জাকির হোসেন বাদী হয়ে জুয়েলের বন্ধু সাগর ও শাকিলসহ অপর এক ট্রাক্টরচালক আব্দুল মালেক (২৪) এবং মালেকের সহকারী আমিনুর রহমানকে (১৭) আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। প্রায় চার বছর মামলার বিচারকার্য চলার পর বুধবার রায় ঘোষণা করা হয়। রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মালেককে খালাস দেওয়া হয় এবং আমিনুর রহমানের বয়স কম হওয়ায় তার বিচারকার্য শিশু আদালতে চলছে বলে জানান অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) শাহ মোঃ নয়ন্নুর রহমান টফি। মামলার বাদী জাকির হোসেন রায়ে সন্তুষ্ট হলেও মালেকের বিষয়ে আইনজীবীর সঙ্গে আলোচনা করে উচ্চ আদালতে যাবেন বলে জানান।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest