বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

ময়মনসিংহে স্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার করায় সাবেক স্বামীর তিন বছরের কারাদণ্ড

ময়মনসিংহে স্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার করায় সাবেক স্বামীর তিন বছরের কারাদণ্ড

 খায়রুল আলম রফিক :

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা হাবিবুর রহমানের মেয়ে শ্রাবণী আক্তারকে নিয়ে ফেসবুকে মিথ্যা ও অপপ্রচার করার অভিযোগে ত্রিশাল পৌরসভা ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মোসলেম উদ্দিনের পুত্র আলাউদ্দিনকে ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ময়মনসিংহের সাইবার আদালত। গতকাল মঙ্গলবার( ৭ মে) ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহা: বজলুর রহমান তিন বছরের বিনাশ্রম সাজা ঘোষণা করেন। এবিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী আব্দুল মালেক। জামিনে থাকা আসামী আলাউদ্দিন সানি রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না । আসামির আইনজীবী সাংবাদিকদের বলেছেন, রায়ের কপি পাওয়ার পর তার সিদ্ধান্ত নেবেন, এই রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন কি না। রায়ে বলা হয়, মামলা হওয়ার সময় আসামির বয়স ছিল ২৪বছর।

অল্প বয়স বিবেচনায় তাকে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (সংশোধিত/২০১৩) ৫৭ ধারার ন্যূনতম সাজা সাত বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হল। ২০২০ সালের ৬ জুন আসামী আলাউদ্দিনের বিরুদ্ধে ময়মনসিংহের ত্রিশাল থানায় তথ্য-প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করা হয়। মামলার বিবরণে জানা যায়,শ্রাবণী আক্তারের আইডিতে হ্যাক করে বিভিন্ন মন্তব্য করেন আলাউদ্দিন । সেখানে শ্রাবণী আক্তার সম্পর্কে ‘কুরুচিপূর্ণ মন্তব্য’ করেন। ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল মামলা নং-১৫৬/২০২১। মামলার আসামী আলাউদ্দিন সানি, প্রসিকিউশন পক্ষের আনীত ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ১৮(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে ০৩ (তিন) মাসের সশ্রম কারাদন্ড এবং ২০ (বিশ) হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ (দশ) দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হল।

আসামী আলাউদ্দিন সানি-এর বিরুদ্ধে প্রসিকিউশন পক্ষের আনীত ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে ০২ (দুই) বৎসর সশ্রম কারাদন্ড এবং ৩০ (ত্রিশ) হাজার টাকা জরিমানা অনাদায়ে ০২ (দুই) মাসের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করা হয়।এছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩১(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে ০৩ (তিন) বৎসর সশ্রম কারাদন্ড এবং ৫০ (পঞ্চাশ) হাজার টাকা জরিমানা অনাদায়ে ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদন্ডে দণ্ডিত করা হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest