বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৪৯ পূর্বাহ্ন

ডিজিটাল আইনে দুই মামলা জিয়ার বিরুদ্ধে

ডিজিটাল আইনে দুই মামলা জিয়ার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধতত্ত্ব বিভাগের শিক্ষক অধ্যাপক জিয়াউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা হয়েছে। রোববার (২৫ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলা দুটি দায়ের করা হয়।

মামলা করেন মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসানের সম্পাদক মুহম্মদ মাহবুব আলম এবং ইমরুল হাসান নামে এক আইনজীবী।আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। এ বিষয়ে আদালত আদেশ পরে দিবেন বলে জানান আইনজীবী ইমরুল হাসান।

মামলায় অভিযোগ করা হয়, সম্প্রতি ডিবিসি নিউজ চ্যানেলের উপসংহার নামে টকশোতে জিয়াউর রহমান ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য দেন। যা ধর্মীয় বিদ্বেষ ছড়াতে পারে।

প্রসঙ্গত, মুসলিমদের ‘আসসালামু আলাইকুম’ ও ‘আল্লাহ হাফেজ’ শব্দের ব্যবহারকে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত করে ব্যাখ্যা দেওয়ায় বৃহস্পতিবার (২২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউর রহমানকে নোটিশটি পঠিয়েছেন মুহম্মদ মাহবুব আলমের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী মুহম্মদ শেখ ওমর শরীফ।

ওই নোটিশ পাওয়ার দুই দিনের মধ্যে টেলিভিশন অনুষ্ঠানে ধর্ম অবমাননাকর ও বেআইনি বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট দণ্ডবিধি (পেনালকোড) অনুযায়ী মামলা করা হবে বলেও জানানো হয় নোটিশে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest