বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রতারণার মামলা

ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রতারণার মামলা

অনলাইন ডেস্ক: আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে গুলশান থানায় একজন ভুক্তভোগী প্রতারণার মামলা করেছেন।বৃহস্পতিবার ভোররাতে রাজধানীর গুলশান থানায় মামলাটি হয়। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বগ্রাম এলাকার বাসিন্দা মো. আরিফ বাকের মামলাটির বাদী।ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান বলেন, একজন ভুক্তভোগী বাদী হয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক রাসেল ও তার স্ত্রীর নামে প্রতারণা মামলা করেছেন। আজ ভোররাতে মামলাটি থানা পুলিশ গ্রহণ করে। মামলায় ইভ্যালি এমডি মোহাম্মদ রাসেলকে এক নম্বর আসামি ও চেয়ারম্যান শামীমাকে দুই নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় ইভ্যালির আরও বেশকজন কর্মকর্তাকে ‘অজ্ঞাতনামা’ দেখিয়ে আসামি করা হয়েছে।এর আগে গতরাতে ভুক্তভোগী আরিফ বাকের ঢাকা টাইমসকে জানান, তিনি থানায় মামলা করতে গেলে পুলিশ তাকে জানিয়েছে ওসি সাহেব থানায় নেই। তিনি এলে মামলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। পরে বাকের থানা থেকে ফিরে আসেন। পরে ভোরে মামলাটি থানায় নথিভুক্ত হয়।

এদিকে মঙ্গলবার ইভ্যালি, ই-অরেঞ্জসহ ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব আইনি ব্যবস্থার সুপারিশ করে আন্তঃমন্ত্রণালয়ের ই-কমার্স বিষয়ক জাতীয় কমিটি। ওইদিন বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে এমন সিদ্ধান্তের কথা জানান ডিজিটাল ই-কমার্সের প্রধান মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হাফিজুর রহমান।

ইভ্যালি ও ই-অরেঞ্জ ছাড়া অন্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে ধামাকা, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট, নিড ডটকম ডটবিডি ও আলেশা মার্ট।সম্প্রতি ইভ্যালিসহ ১০ ই-কমার্স প্রতিষ্ঠানে থার্ড পার্টি অডিটর নিয়োগ করে প্রতিষ্ঠানগুলোর প্রকৃত আর্থিক অবস্থা জানতে আলাদা নিরীক্ষা করার সুপারিশ জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংক। ব্যাপক আলোচনা-সমালোচনার মুখে পড়ে ইভ্যালি। গ্রাহক ও মার্চেন্টদের কাছে প্রতিষ্ঠানটির দেনার পরিমাণ ৪০৩ কোটি টাকা। আর প্রতিষ্ঠানটির চলতি সম্পদের পরিমাণ মাত্র ৬৫ কোটি টাকা। ৩৩৮ কোটি টাকাই কোম্পানির কাছে নেই।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest