বুধবার, ১৯ মে ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

সোনাগাজীতে ভাতিজা কর্তৃক সম্পত্তি আত্মসাৎ, থানায় অভিযোগ

সোনাগাজীতে ভাতিজা কর্তৃক সম্পত্তি আত্মসাৎ, থানায় অভিযোগ

সোনাগাজী প্রতিনিধি :
সোনাগাজীর বগাদানা ইউনিয়নের নদৌনা গ্রামের জন্ত মিজি বাড়ির আবদুস সালামের ছেলে মোঃ হাসান তিন ফুফু’র সম্পত্তি দাদা থেকে কৌশলে করে গোপনে হেবাঘোষনা দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও বিয়াধন বেগম বলেন, পাইকপাড়া মৌজার মধ্যে আমার বাবার আরো ২১ শতক সম্পত্তি অবশিষ্ট ছিলো। আমার বাবার মৃত্যুর পর এই সম্পত্তিতে আমরা তিন বোন ওয়ারিশ সূত্রে মালিক হই। কিন্তু গতকাল তারা গায়ের জোরে আমাদের ওয়ারিশি জায়গা দখল করিয়া তাহাতে টিনের ঘর নির্মান করছে, খবর পেয়ে আমরা বাঁধা দিতে গেলে মোঃ হাসান, ছকিনা বেগম, মোঃ হাসনাইন, শাহজাহানসহ অজ্ঞাতনামা ২০ থেকে ২২ জন দেশীয় ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের পৈত্রিক সম্পত্তি থেকে না-মরোম করতে চায়। এই সম্পত্তির বেজাল নিষ্পত্তির জন্য বিয়াধন বেগম সোনাগাজী মডেল থানায় মামলা করেন।

উক্ত বিষয়ে বিবাদী মোঃ হাসানের সাথে কথা বললে তিনি জানান, এই জায়গাটি আমার দাদা জীবিত থাকতেই স্ব-জ্ঞানে আমাদেরকে দলিল করে দিয়ে গেছেন। আর আমাদের ব্যাপারে যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণভাবে ভুল এবং আমি ও আমার পরিবারকে হেনস্থা করার পায়তারা মাত্র। আমাদের পঞ্চায়েত কমিটির সাথে কথা বললে জানতে পারবেন। আমার ফুফুদের সাথে বিরোধ মিমাংসা করার জন্য আমরা বহুবার চেষ্টা করেছি। উনারা আমাদের সমাজের মরুব্বিদের অপমানিত করে চলে গেছেন।

পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ছলিম উল্যাহ বলেন, আমরা বহুবার বিষয়টি নিয়ে বসেছি। যেহেতু দাদা হাসান ও তার ভাই-বোনের নামে দলিল করে দিয়ে গেছেন, তারা নামজারী করেছেন, দখলেও আছে এতে আমাদের আর কোন করনীয় নেই। তবে তারা যদি সমঝোতায় আসে আমরা একটা ব্যবস্থা করে দিব।

স্থানীয় আবুল কালাম আজাদ বলেন, দলিল ও কাগজপত্র মূলে মালিক হাসানরা আমাদের কি করনীয়? সমঝোতায় আসলে তারপর ও আমরা দেখি কি করা যায়। কাগজপত্রে হাসান মালিক সে তার জায়গায় ঘর করছে বাঁধা দিয়েছে শুনেছি।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম জানান, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবো।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest