রবিবার, ০৯ মে ২০২১, ০৫:০৫ অপরাহ্ন

শেরপুরে শিশু সন্তানকে বিক্রি : মায়ের আত্মহত্যার চেষ্টা : শিশু উদ্ধার : বাবাকে আটক

শেরপুরে শিশু সন্তানকে বিক্রি : মায়ের আত্মহত্যার চেষ্টা : শিশু উদ্ধার : বাবাকে আটক

শেরপুর জেলা প্রতিনিধি,
আমিনুল ইসলাম রাজু : শেরপুরের সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের সাপমারী গ্রামের সুলতান (৩০) নামে এক বাবা কর্তৃক তার পুত্র সন্তানকে ৯১ হাজার টাকায় প্রতিবেশী শফিকের কাছে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হতাশ হয়ে স্ত্রী সুমা আক্তার (২৫) আজ বুধবার বেলা ১১টার দিকে ইউরিয়া সার খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। স্থানীয় গণমাধ্যমকর্মীর নিকট থেকে সংবাদ পেয়ে সদর থানার পুলিশ দ্রুত সুমা আক্তারকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। পরে অভিযান চালিয়ে ওই শিশুকে ক্রেতা শফিকের বাড়ি থেকে উদ্ধার করে মা সুমা আক্তারের কোলে তুলে দেন। এ ঘটনায় পুলিশ শিশুটির বাবা সুলতানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়েছে।

গৃহবধূ সুমার বক্তব্য ও পুলিশ সূত্রে জানা গেছে, সদর উপজেলার সাপমারী গ্রামের নাজিম উদ্দিনের ছেলে সুলতান বিগত দুই বছর পূর্বে গাজীপুর জেলার মাওনা এলাকার আঃ আজিজ এর মেয়ে সুমা আক্তারকে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে। এদিকে তাদের দাম্পত্য ও সংসার জীবনে সুমা আক্তার গভবর্তী হয়। পরে শেরপুর জেলা সদর হাসপাতালে তার সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তান জন্মগ্রহণ করে। এদিকে সিজারের জন্য স্বামী সুলতান ২২ হাজার টাকা খরচ করেন। পরে সিজারের ২২ হাজার টাকা পাষন্ড স্বামী সুলতান স্ত্রী সুমা আক্তারের কাছে দাবী করেন এবং টাকা না দিলে তার শিশু সন্তানকে বিক্রি করে টাকা আদায় করবে। পরে একই এলাকার প্রতিবেশী কাপতুল মন্ডলের ছেলে শফিকের কাছে আড়াই মাসের শিশু সন্তানকে ৯১ হাজার টাকা বিক্রি করে দেন বলে স্ত্রী সুমা আক্তার অভিযোগ করেন।

এদিকে বুধবার সকালে শিশুটির মা সুমা আক্তার তার শিশুর খোঁজে প্রতিবেশী শফিকের বাসায় যায়। এসময় ক্রেতা শফিক শিশুটি তার বাসায় নেই বলে সুমাকে ফিরিয়ে দেয়। পরে কানাশাকোলা বাজারে এসে ইউরিয়া সার খেয়ে সুমা আক্তার আত্মহত্যার চেষ্টা করে।
অপরদিকে অসুস্থ সুমা আক্তারকে পুলিশ উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করেন এবং শিশু বিক্রির ঘটনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) মোঃ হাবিবুর রহমান, সুজাউদৌল্লাহ, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) হায়দার আলী খান, শফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ শিশুটির ক্রেতা শফিকের বাড়ী থেকে উদ্ধার করে চিকিৎসাধীন মা সুমা আক্তারের কোলে ফিরিয়ে দেয়।

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আমিনুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে শিশু সন্তানটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে এবং শিশুটির বাবা সুলতানকে জিজ্ঞাসা বাদের জন্য থানায় আনা হয়েছে। এঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest