বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

রাজশাহীতে নিখোঁজের ৯ দিন পর ভাই বোনের অর্ধগলিত লাশ উদ্ধার

রাজশাহীতে নিখোঁজের ৯ দিন পর ভাই বোনের অর্ধগলিত লাশ উদ্ধার

লিয়াকত,রাজশাহী ব্যুরোঃ রাজশাহী নগরীর নবগঙ্গার পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হওয়া বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়া ইসলাম সূচনা ও তার ফুপাতো ভাই রিমনের লাশ পাওয়া গেছে। ঘটনার দীর্ঘ ৯ দিন পর আজ শনিবার ভোরে ঘটনাস্থলেই তাদের লাশ ভেসে ওঠে।
কিন্তু স্বজনরা পদ্মাপার ছেড়ে আসেননি। তারা ঘটনার পর থেকেই পদ্মার বিভিন্ন এলাকায় ঘুরে নিখোঁজদের অন্তত লাশ দুটি খুঁজে পাওয়ার চেষ্টা করছিলেন।

মৃত সাদিয়া ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের (এআইইউবি) বিবিএ তৃতীয় সেমিস্টারের ছাত্রী ছিলেন। তিনি ঢাকার ধানমণ্ডি এলাকায় বসবাস করেন। আর মৃত রিমনের বাড়ি নওগাঁ। সে অষ্টম শ্রেণির ছাত্র ছিল। তারা রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা এলাকায় চাচা জালাল উদ্দিনের বাড়িতে বেড়াতে এসেছিল। এরপর তারা নৌকাভ্রমণে পদ্মায় গিয়েছিল তারা।নৌকাডুবির ঘটনায় দামকুড়া থানায় রাজশাহী নৌ-পুলিশের পক্ষ থেকে নৌকার দুই মালিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য,এর আগে গত ২৫ সেপ্টেম্বর বিকালে রাজশাহী নগরীর নবগঙ্গা এলাকায় মাঝি ও ১২ জন যাত্রী নিয়ে ওই নৌকাটি ডুবে যায়। এরপর স্থানীয়রা মাঝিসহ ১১ জনকে উদ্ধার করলেও দুই ভাই-বোন নিখোঁজ ছিল।
দুই দিন উদ্ধার তৎপরতা চালিয়ে অভিযান সমাপ্ত করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের রাজশাহীর উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, হয়তো লাশ দুটি কোন কিছুর নিচে চাপা পড়ে ছিল। সে কারণে খুঁজে পাওয়া যায়নি, ভেসেও ওঠেনি। তা না হলে ডুবে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই লাশ ভেসে ওঠে। কিন্তু এক্ষেত্রে টানা নয়দিন সময় লাগল।

তিনি আরও বলেন, স্বজনরা লাশ পাওয়ার পর পুলিশের সহায়তায় রাজশাহী মেডিকেল কলেজের মর্গে নিয়ে গেছেন। লাশ ময়নাতদন্ত শেষে দাফনকাজ সম্পন্ন করা হবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest