বুধবার, ১৯ মে ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

রংপুরে একসঙ্গে ৪৪ জন কারাগারে

রংপুরে একসঙ্গে ৪৪ জন কারাগারে

রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়া হিন্দুপল্লিতে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ৪৪ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সোয়েবুর রহমান এ আদেশ দেন।

এর আগে ৪৪ জনের পক্ষে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী শামসুল হুদা, তারেকুজ্জামান ইসলাম ও কাওছার আলী। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। এসব আসামির মধ্যে জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও রংপুর জেলার সাবেক সভাপতি মাওলানা এনামুল হক মাজেদী রয়েছেন।

এদিকে দুপুরে পুলিশি নিরাপত্তায় আসামিদের রংপুর আদালত প্রাঙ্গণে নেয়া হয়। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিনের আবেদন করেন। কোর্ট সিএসআই জামিনের বিরোধিতা করে বক্তব্য দেন।

শুনানি শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। পরে আবারও কঠোর পুলিশি পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করার অভিযোগ এনে ২০১৭ সালের ১০ নভেম্বর ঠাকুরপাড়াতে বিক্ষোভ মিছিল হয়। এ সময় ওই মিছিল থেকে হিন্দুপল্লির অর্ধশতাধিক বাড়িঘরে অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় রংপুর সদর ও গঙ্গাচড়া থানায় দু’টি মামলা দায়ের করা হয়। পরে পুলিশ তদন্ত করে ২২৫ জনের নামে চার্জশিট দাখিল করে। আদালত চার্জশিট গ্রহণ করে আসামিদের নামে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest