শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন

ভালুকা এখন ইয়াবা জোন!

ভালুকা এখন ইয়াবা জোন!

ইকবাল বাহার,বিশেষ সংবাবদাতা:
ময়মনসিংহের শিল্পাঞ্চল খ্যাত ভালুকা উপজেলার সর্বত্র ইয়াবার স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। হাত বাড়ালেই ইয়াবাসহ যেকোন মাদক পাওয়া যাচ্ছে উপজেলার সর্বত্র। কয়েকটি এলাকায় অলিগলিতে মাদক ব্যবসায়ীরা সিন্ডিকেট গড়ে তুলে অবাধে বিক্রি করছে মাদক। ৫৪টি স্পটে বিক্রি হচ্ছে ইয়াবা । সরেজমিনে খোঁজ খবর নিয়ে এতথ্য জানা গেছে । ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ভালুকার স্কুল-কলেজের ছাত্ররা। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে নির্যাতনের শিকার হতে হচ্ছে। ফলে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পাচ্ছে না কেউ। অভিযোগ উঠেছে, ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশ মাদক বিরোধী অভিযান পরিচলনা অব্যাহত রাখলেও ভালুকা মডেল থানা পুলিশের মাদক বিরোধী কার্যক্রম নেই বললেই চলে ।
৫৪ টি স্পটে গোপনে ও প্রকাশ্যে ইয়াবা বেচাকেনা হচ্ছে। মাদক ব্যবসায়ীদের সাথে ভালুকা মডেল থানা পুলিশের সখ্যতা গড়ে উঠেছে বলে জানিয়েছে একাদিক ব্যক্তি । গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেপ্তার মাদক কারবারিরা জামিনে বেরিয়ে এসে আবারও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছে । মাদক ব্যবসায়ীরা ক্ষোদ থানায় অবস্থান করে মামলার দালালি করে । ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন যোগদানের পর থেকেই মাদক সংশ্লিষ্ট বিষয়ে আলোচিত সমালোচিত হচ্ছেন । ভালুকার মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতা, মামলা গ্রহনে গড়িমসি, টাকার বিনিময়ে মামলা গ্রহন , মামলা করতে আসা মানুষজনের প্রতিপক্ষের নিকট থেকে অর্থ হাতিয়ে নিয়ে মামলা না নেয়া, ভয় দেখিয়ে টাকা আদায় করা, নিরীহ মানুষদের হয়রানি ছাড়াও নানা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ওসির বিরুদ্ধে মোটা অংকের টাকা নিয়ে ইয়াবা কারবারিদের পৃষ্টপোষকতা দেওয়ার অভিযোগ করা হয়। অপরদিকে ওসির সাথে সখ্যতা গড়ে দিব্যি ঘুরে বেড়াচ্ছে মাদক মামলার আসামিরাও।

মাদকের আখড়া ৫৪টি স্পটের স্থানীয় বাসিন্দারা জানান, মাদকাসক্তদের উৎপাতে এলাকায় তাদের বসবাস করাই দায় হয়ে পড়েছে। তাদের বিরুদ্ধে প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করছে না বলে তাদের অভিযোগ । ওসি মাইন উদ্দিন জানান, সিডিআর যাচাই বাছাই করে সত্যতা পাওয়া গেলে থানায় মামলা গ্রহন করা হয় । মাদকের কোন স্পট নেই । মাদকবিরোধী অভিযান অব্যাহত আছে । তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest