মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

দৈনিক সত্য সংবাদের নাম ভাঙিয়ে ফ্লেক্সিলোড ব্যবসায়ী রুবেলের অপকর্ম,থানায় জিডি

দৈনিক সত্য সংবাদের নাম ভাঙিয়ে ফ্লেক্সিলোড ব্যবসায়ী রুবেলের অপকর্ম,থানায় জিডি

স্টাফ রিপোর্টারঃ বরিশাল থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক সত্য সংবাদের পরিচয় পত্র ব্যবহার করে প্রাননাশের হুমকির অভিযোগ উঠেছে।

যদিও ঘটনাটি “ঘরের শত্রু বিভিষনের” ন্যায় এই প্রবাদকেই দায়ী করেছে।জানা যায়, নগরীর ৫ নং ওয়ার্ড পলাশপুরের বাসিন্দা ইব্রাহিম খলীল রুবেলের সাথে তার ফ্লেক্সি-লোডের দোকানে আসা-যাওয়ার ক্ষেত্রে পরিচিত হয়, সত্য সংবাদের সম্পাদক রাকিবুল হাসানের সাথে।দীর্ঘদিন পরিচয় থাকার সুবাধে অত্র পত্রিকার সম্পাদক রাকিবুলের কাছে তার “দৈনিক” পত্রিকাটিতে একটি গুরুত্বপূর্ণ পদে থাকার ইচ্ছে পোষন করে রুবেল।

তবে রুবেলের প্রস্তাবটি প্রাথমিক ভাবে মেনে নেয়নি রাকিবুল হাসান।বিষয়টি নিয়ে রাকিবুল হাসান পত্রিকার সংশ্লিষ্ট সহকর্মীদের সাথে আলাপকালে,তারা সাংবাদিক হিসেবে নয়,পত্রিকার যাবতীয় খরচ ব্যায়ভারের একটি পদে থাকার প্রস্তাব রাখেন।যদিও সাংবাদিক হওয়ার কোন নুন্যতম অভিজ্ঞতা দেখাতে না পারলেও,গভীর সম্পর্কে জড়ানোর প্রাক্কালে অত্র পত্রিকার গুরুত্বপূর্ণ পদে আসীন হন।

এ ব্যাপারে সম্পাদক রাকিবুল হাসান বলেন,নগরীর গিজ্জা -মহল্লার প্রবেশ মুখে দীর্ঘ দিন যাবত ফ্লেক্সিলোড ব্যবসা করে আসছে রুবেল। এছাড়া আমি অত্র এলাকায় নিয়মিত আসা-যাওয়ার কারনে ওর সাথে পরিচয় হয়।একপর্যায়ে রুবেল তার একটি সাংবাদিক পরিচয়পত্র আমাকে প্রদান করে।দৈনিক জনতার খবর নামক একটি পত্রিকার প্রধান সম্পাদক বলে নিজেকে পরিচয় দিয়েছে।তদ্রুপ তার ওই দৈনিক পত্রিকাটি নিয়ে আমি কোন খোঁজ-খবর নেইনি। কিছুদিন পর আমার সম্পাদনায় প্রকাশিত সত্য সংবাদ পত্রিকাটিতে থাকার কথা বলেন।

আমার সাথে ভাল সম্পর্ক থাকার সুবিধার্তে তাকে,পত্রিকার কাজে ব্যবহিত প্রিন্টারের টোনার বাবদ মাসিক তিন-হাজার টাকা দেওয়ার চুক্তিবদ্ধ করি।তবে লিখিত না মৌখিক ভাবে। এক মাস টাকা দেওয়ার পর, পরবর্তী মাসের টাকা চাইতে গেলে পারিবারিক সমস্যার কথা বলে বিভিন্ন তালবাহানা করে। পরে পত্রিকার বাকি সহকর্মীদের সিদ্ধান্তে তাকে বহিস্কার করে বিজ্ঞপ্তি ছাপিয়ে দেই।পত্রিকার খরচ-দায়ভার প্রদানকালে তাকে একটি পরিচয়পত্র দেই। বহিস্কারের পর উক্ত পরিচয়পত্রটি চাইতে গেলে বিভিন্ন নেতিবাচক কথা বলে এমনকি আমাকে প্রাননাশের হুমকি দেয়।

এমনবস্থায়,এই কার্ড দিয়ে যেকোন ধরনের অনৈতিক কর্মকান্ড ঘটিয়ে আমাকে বিপদের মুখে ফেলে দিতে পারে অনুমান করে আইনের আস্রয় নেই।তদ্রুপ ব্যবসায়ীক রুবেলের নামে বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি জিডি করি।যার নং ৩৮০।

একটি নির্ভরযোগ্য সুত্রজানায়,ব্যবসায়ীক রুবেলের, কৌশলে সাংবাদিক বনে যাওয়ার ইচ্ছে থাকায় দৈনিক জনতার খবর নামক একটি অনলাইন পোর্টাল খুলে বিভিন্ন সাংবাদিক সংগঠনে যুক্ত থাকার জোর চালায়।তবে যেকোন সংগঠনই পরিচয়পত্র হিসেবে প্রিন্ট-মিডিয়ার কর্মক্ষেএের অভিজ্ঞতা ও প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চায়।তবে অধীকতর চেষ্টা চালিয়েও এই অনলাইন নামক পোর্টালটিতে “দৈনিক” ব্যবহার করে সুবিধা লোটতে পারেননি।একপর্যায়ে সম্পর্কের সুবির্ধাতে রাকিবুল হাসানের সম্পাদিত “দৈনিক” পত্রিকাটিতে ছলে-কৌশলে নিজেকে একজন সাচ্ছা সাংবাদিক বলে জাহির করতে সফল হয়েছেন।একপর্যায়ে উক্ত পত্রিকার গুরুত্বপূর্ণ পদে থাকার পরিচয় পত্র দেখিয়ে বিভিন্ন সাংবাদিক সংগঠনে যুক্ত হয়েছেন।

তবে শেষ পর্যায়ে,রাকিবুল হাসানকে বিপদের মুখে ফেলে দিয়ে ব্যবসায়ীক থেকে সাংবাদিক বনে যাওয়া ফ্লেক্সি-রুবেল এখন নিরাপদ অবস্থানে রয়েছেন।

পাঠক,আজ এ পর্যন্তই রাখলাম, পরিচয়পত্র ব্যবহার করে রুবেলের এই অপকর্ম ধারবাহিক প্রতিবেদনে প্রকাশ পাবে।সাথে থাকুন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest