বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

ডাক্তারি পেশার আড়ালে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত

ডাক্তারি পেশার আড়ালে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত

মাসুদ রানা, নারায়ণগঞ্জ :
নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশী করে ৭ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব -১১ ।

গতকাল বৃহস্পতিবার বিকালে র‌্যাব এক প্রেস রিলিজ দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে বুধবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারসহ তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলো আরিফ মঈনউদ্দিন (৩০) ও জুলি আক্তার রুপা (২৮)।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামী আরিফ মঈনউদ্দিন পেশায় একজন এমবিবিএস ডাক্তার। চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসিতে ২২তম ব্যাচের ছাত্র ছিল সে। বর্তমানে সে চট্টগ্রামের বেসরকারি রয়েল হাসপাতালে কর্মরত রয়েছে।
ডাক্তারি পেশার পাশাপাশি সে নিয়মিত ইয়াবা সেবন করতো এবং এক পর্যায়ে নিজেই ইয়াবার কারবারের সঙ্গে জড়িয়ে পড়ে।

র‌্যাব জানায়, প্রথমদিকে আরিফ মঈনউদ্দিন চট্টগ্রামের খুচরা মাদক কারবারিদের ইয়াবা সরবরাহ করে এবং পরবর্তীতে প্রতিমাসে ৫ থেকে ৬ বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকার মাদক কারবারিদের কাছে সরবরাহ ও বিক্রয় করতে শুরু করে। মহান ডাক্তারি পেশার আড়ালে আর্থিকভাবে দ্রুত লাভবান হওয়ার জন্য সে অত্যন্ত কৌশলে মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। তার এই অবৈধ মাদক ব্যবসার সিন্ডিকেটের সঙ্গে একাধিক নারী ও পুরুষ সহযোগী জড়িত আছে। এরই ধারাবাহিকতায় জুলি আক্তার রুপা নামক এক নারীর সঙ্গে তার পরিচয় হয়। আরিফ তাকে নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একত্রে বসবাস করার পাশাপাশি ইয়াবার ব্যবসা চালিয়ে আসছিল।

ওই মাদক কারবারি চট্টগ্রাম হতে প্রাইভেট কারযোগে ঢাকায় ইয়াবা নিয়ে আসছে -এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি দল বুধবার রাত সাড়ে ৩টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে। চেকপোস্টে গাড়ি থামিয়ে তল্লাশীকালে চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি প্রাইভেটকার থেকে ৭ হাজার ৮৫০ পিস ইয়াবা উদ্ধারসহ আরিফ মঈনউদ্দিন (৩০) ও তার সহযোগী জুলি আক্তার রুপাকে (২৮) হাতেনাতে গ্রেপ্তার করা হয়।
আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাক্তারি পেশার আড়ালে সহযোগী আসামীর যোগসাজশে দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার করে আসছিল আরিফ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest