মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০২:৪১ অপরাহ্ন

টাকা আদায়ে স্কুলছাত্রের অপহরণ নাটক

টাকা আদায়ে স্কুলছাত্রের অপহরণ নাটক

ফেনীর সোনাগাজীতে নিখোঁজের ১৩দিন পর স্কুলছাত্র রিদোয়ান আহমেদকে (১৫) উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বিকাশের মাধ্যমে ২৪ হাজার টাকা দিয়ে চট্টগ্রামের পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পুলিশ বলছে রিদোয়ন স্বেচ্ছায় আত্মগোপনে থেকে বাবার কাছ থেকে টাকা আদায় করতে চট্টগ্রামে গিয়ে অপহরণের নাটক সাজায়। রিদোয়ান স্থানীয় আল হেলাল একাডেমির সপ্তম শ্রেণি ছাত্র।

রিদোয়ানের বাবা মহি উদ্দিন বলেন, গত ২৯ আগষ্ট বিকেলে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চর এলাকার নিজ বাড়ি থেকে বের হয়ে খেলতে যায় রিদোয়ান। সন্ধ্যার পর সে আর বাসায় ফেরেনি। এরপর তার আর কোনো হদিস পাওয়া যায়নি। গত কয়েকদিন ধরে পরিবারের লোকজন স্থানীয় ও ফেনী, ঢাকা-চট্টগ্রামসহ সম্ভাব্য সকল আত্মীয় স্বজনদের বাসা-বাড়িতে কোথাও তান সন্ধান পাওয়া যায়নি। পরে ৫ সেপ্টেম্বর সোনাগাজী মডেল থানায় একটি নিখোঁজ ডায়েরি করি।

তিনি বলেন, গত রোববার বিকেলে ও রাতে দুটি নম্বর থেকে ছেলেকে ফিরিয়ে দেওয়ার জন্য মুঠোফোনে এক লোক তার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবী করেন। সর্বশেষ গত মঙ্গলবার রাতে আরও একটি নম্বর থেকে তার কাছে বিকাশে ২৪ হাজার টাকা চাওয়া হয়। বিষয়টি তিনি পুলিশকে জানিয়ে নম্বরগুলো দেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, রিদোয়ানের বাবার কাছে মুক্তিপণ বাবদ টাকা চওয়ার বিকাশ নম্বরগুলো তথ্য প্রযুক্তির মাধ্যমে যাছাই করে অবস্থান ও মালিকের নাম নিশ্চিত করা হয়।

তিনি বলেন, সকালে সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো.সাইফুদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল চট্টগ্রামের পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় গিয়ে অবস্থান নেয়। পরে তারা মুক্তিপণ বাবদ বিকাশ নম্বরে ২৪ হাজার টাকা পাঠান। এসময় টাকা আনতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে স্কুলছাত্র রিদোয়ান। পরে তাকে চট্টগ্রামের কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদে রিদোয়ান স্থানীয় এক যুবকের যোগসাজসে চট্টগ্রামে গিয়ে আত্মগোপন করে বাবার কাছ থেকে টাকা আদায় করার জন্য অপহরনের নাটক সাজিয়ে মুঠোফোনে তাঁর বাবার কাছে মুক্তিপণ দাবী করে বলে পুলিশকে জানায়।

সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুদ্দিন বলেন, গত রাতে চট্টগ্রাম থেকে তাকে সোনাগাজী মডেল থানায় নিয়ে আসা হয়। আইনি প্রক্রিয়া শেষ করে রিদোয়ানকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest